http://www.sitepromotiondirectory.com জোঁক সারাবে ক্যান্সার এবং নিয়ন্ত্রনে রাখবে ডায়াবেটিস! | Natok song movies video and News

Sunday, December 10, 2017

জোঁক সারাবে ক্যান্সার এবং নিয়ন্ত্রনে রাখবে ডায়াবেটিস!

  Natok,song,movies video and News       Sunday, December 10, 2017
মানুষের জীবন যাত্রার সাথে সাথে বদলে যাচেছ মানুষের রোগের ধরন।সমায়ের সাথে সাথে মানুষ জটিল কঠিন রগে আক্রান্ত হচেছ।ধিরে ধিরে রুগীর সংখাও বেগমান হারে বেড়ে চলেছে।
এক গবেষণায় জানা যায় ২০৩০ সালের মধ্যে বিশ্বে ক্যান্সার রোগ মহামারী আকার ধারন করবে এবংআগামি ২০ বছরের মধ্যে ডায়াবেটিস নামের এই মরণ ব্যাধি্তে ৩৬৬ মিলিয়ন আক্রান্ত হবে।

কিছু গবেষণায় দেখা গেছে জোঁক এই মারাত্মক মরণ ব্যাধি থেকে মুক্তি দিবে।আপনি যদি ইতিহাসের পাতা উল্টিয়ে দেখেন তাহলে দেখবেন ১৫০০ বিসি-এর পর থেকে জোঁকের ব্যবহার এত বেশি হয় যে এক সমায় এই প্রাণীর সংখ্যা মারাত্মক কমে যায়।
গবেষণায় জানা যায় ক্যান্সার ও ডায়াবেটিস এর মতো মারাত্মক রোগের নিরাময় রয়েছে জোঁক থেরাপিতে।
হ্যাঁ যে জোঁক দেখলে আমরা ভয় পাই বা অবহেলা করি সে জোঁক থেরাপির ফলে ক্যান্সার ও ডায়াবেটিস এর মতো রোগের সুফল চিকিৎসায় পাওয়া যাবে ।
তাহলে চলুন জেনে নেই কি ভাবে এই জোঁকের ব্যবহার করে মরণ ব্যাধি ক্যান্সার ও ডায়াবেটিস থেকে রক্ষা পাওয়া যায়।

১. ক্যান্সার রোগের চিকিৎসা করেঃ


২০৩০ সালে মহামারী আকার ধারন করা এই রোগের মারাত্মক কাজে দিবে জোঁক থেরাপি।এক গবেষণায় জানা যায় জোঁক থেরাপি কাজে লাগিয়ে এই রোগের সুফল উপকার পাওয়া যাবে।ক্যান্সার রোগীর শরীরে যদি জোঁকের স্যালাইভা প্রবেশ করানো যায়, তাহলে ব্রেস্ট, মেলানোমা, লাং এবং প্রস্টেট ক্যান্সারের প্রকোপ অনেকাংশেই কমানা সম্ভব হয়। পসঙ্গত, জোঁকের থুতুতে থাকা গিলেন্টেন নামক একটি উপাদান এক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করে থাকে।

 ২. ডায়াবেটিস রোগকে নিয়ন্ত্রণে রাখেঃ

 

গবেষকদের মতে আগামি ২০ বছরের মধ্যে এই মরণ ব্যাধি প্রায় ৩৬৬ মিলিয়ন মানুষেকে গ্রাস করবে।গবেশকদের দাবি যদি জোঁক থেরাপি এই রুগীকে দেওয়া যায় তাহলে এই মহামারী মরণ ব্যাধি থেকে মানুষ জাতি রক্ষা পাবে।
তাদের দাবি যদি ডায়াবেটিস আক্রান্ত রুগীকে জোঁক থেরাপি দেওয়া যায় তাহলে এর দেখা গেছে রক্তে শর্করারা মাত্রা নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি ডায়াবেটিসের কারণে হওয়া নানাবিধ জটিলতা, যেমন করনারি অ্যাথেরোস্কলেরোসিস, হাইপারগ্লাইসেমিয়া এবং অক্সিটেডিভ স্ট্রেস কমাতে জোঁক থেরাপি দারুন কাজে আসে।


logoblog

Thanks for reading জোঁক সারাবে ক্যান্সার এবং নিয়ন্ত্রনে রাখবে ডায়াবেটিস!

Previous
« Prev Post

No comments:

Post a Comment