http://www.sitepromotiondirectory.com একাদশ জাতীয় সংসদ নির্বাচন আশা নয় বড় সংকটে বিএনপি | Natok song movies video and News

Friday, December 22, 2017

একাদশ জাতীয় সংসদ নির্বাচন আশা নয় বড় সংকটে বিএনপি

  Natok,song,movies video and News       Friday, December 22, 2017
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপি নেতা কর্মীরা তারা তাদের দলের সেই রকম ভাবে কোন আসাই দেখকছেন না।বিএনপির নেতা কর্মী রা মনে করেন দল যদি এমন এলোমেলো থাকে তবে ক্ষমতায় আশার, আশা শুধু আশাই থেকে যাবে।


তৃণমূল নেতাকর্মীদের মতে, এই নির্বাচন সহায়ক সরকার বা নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে করতে বিএনপি চেয়ারপারসন যে রুপরেখা জাতির কাছে তুলে ধরার কথা তা এখনও ধোয়াসায়। সঠিক সময়ে রুপরেখা দেয়া হবে বললেও, ‘কবে’ সে বিষয়ে কোন বিস্তারিত তথ্য নেই বিএনপির সিনিয়র নেতাদের কাছে।

সবাই মনে করেন সভা-সমাবেশ এবং ক্ষমতাসীন দের বক্তব্যের বিরুধে লিখিত ব্যক্তও ছারা তেমন কোন রুপ রেখা নেই বড় এই দলের। সরকারের নির্যাতনের বিরুদ্ধে ও প্রধান দাবি নির্বাচনকালীন সময়ে সহায়ক সরকারের দাবিতে আন্দোলনের কথা বললেও প্রকৃত অর্থে তেমন কোনো আন্দোলনের লক্ষণ দেখছেন না তারা।

বিএনপি দলের অন্য সহযোগী দল গুলোর কমিটি গঠন নিয়েও রয়েছে নানা ধুমজাল তাছারাও মেয়াদ শেষ হওয়া কমিটি নিয়ে চলছে ছাত্রদল এবং কৃষকদল।প্রায় দের যুগ আগের কমিটি দিয়েই কৃষকদল এমন কি ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা নিয়ে কয়েক দফা নেতাকর্মী আন্দোলন করলেও এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি দলটির হাইকামান্ড থেকে পুরাতন দের দিয়েই কাজ চলছে এখন পর্যন্ত।

২০১৫ সালে শুধুমাত্র সাদেক খানকে সাধারণ সম্পাদক করে আগের কমিটিকেই বহাল রাখা হয় মুক্তিযোদ্ধা দলের।তাছারাও  স্বেচ্ছাসেবক দল, যুবদল, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল, মহিলা দল, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি ঘোষণা করলেও দীর্ঘ দিনেও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারেনি সংগঠনগুলো।এমন কি সারা দেশে কমিটি গঠন নিয়ে রয়েছে একদম ধির গতি।

কৃষকদলের সাধারণ সম্পাদক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন আমরা কৃষকদলের সম্মেলনের আহ্বান করেছিলাম কিন্তু সেই সমায়  চেয়ারপারসন নানা কারনে বাস্ত হয়ে পড়ায় আমরা কমিটি গঠন করতে পারিনাই।তবে খুব তারা তারি তার (বেগম খালেদা জিয়া) সাথে কথা বলে আমরা কমিটি গঠন করবো।

মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খান বলেন মুক্তিযোদ্ধা দলের মেয়াদ এক ভাবে শেষ হলেও আরেক ভাবে মেয়াদ এখনও আছে।মেয়াদ শেষে শুধু আমাকে সাধারণ সম্পাদক করে ২০১৫ সালে আগের কমিটি বহাল রেখে আবারও কমিটি দেয়া হয়। আগের কমিটিতে শুধু একটা পরিবর্তন হয়েছে। আগামী ২৪ ডিসেম্বর আবারও মুক্তিযোদ্ধা দলের কাউন্সিল হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ও বিএনপি যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল বলেন  ঢাকা মহানগর দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি আমরা অনেক আগেই দিতাম কিন্তু পরে আমারা চিন্তা করে দেখলাম যে থানা এবং ওয়ার্ড থেকে নাম নেই।এ কারনেই কমিটি গঠন একটু ধিরগতিতে হচেছ।তবে আগামী এক মাসের মধ্যে কমিটি দেওয়ার কথা বলেন তিনি।

ঢাকা মহানগর উত্তর বিএনপি সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসান বলেন আমরা এ মাসের ২৫ থেকে ৩০ তারিখের মধ্যে কমিটির পূর্ণাঙ্গ কমিটির তালিকা ম্যাডামের হাতে পৌঁছাবে বলেও জানান তিনি।
logoblog

Thanks for reading একাদশ জাতীয় সংসদ নির্বাচন আশা নয় বড় সংকটে বিএনপি

Previous
« Prev Post

No comments:

Post a Comment