http://www.sitepromotiondirectory.com এই শীতে নারকেল ভালো রাখবে আপনার ত্বকে-জেনে রাখুন শীতে নারকেল এর ব্যবহার | Natok song movies video and News

Thursday, December 21, 2017

এই শীতে নারকেল ভালো রাখবে আপনার ত্বকে-জেনে রাখুন শীতে নারকেল এর ব্যবহার

  Natok,song,movies video and News       Thursday, December 21, 2017
শীতে আপনার ত্বক শুস্ক হয়ে গিয়েছে এটাই স্বাভাবিক কিন্তু এর কোন প্রতিকার নেই টা তো হতে পারে না।আপনি হয় তো বা দামি কোন কোল্ড ক্রিম ব্যবহার করেও আপনার ত্বকের শুষ্ক ভাব কাটাতে পারেন নি তাই হত ভাবছে দামি ক্রিম ব্যবহার করে ত্বকের শুষ্ক ভাব কাটাতে পারি নি আর নার কেল দিয়ে কি তাই সম্ভব।আপনি নারকেলের ব্যবহার করেই দেখুন কাজ করে কিনা।



যে ভাবে ব্যবহার করবেন নারকেলঃ

এক্সফোলিয়েটিং মাস্কঃ

 প্রথমে একটি টমেটোর ভিতরের নরম অংশের বীজ বের করে নিন।দুই টেবল চামচ দুধের সঙ্গে ব্লেন্ডারে টমেটো ব্লেন্ড করুন। এর সঙ্গে আধ কাপ নারকেল কোরা মিশিয়ে নিন। এই মিশ্রণ পুরো মুখ ও গলায় লাগিয়ে আঙুলের সাহায্য সার্কুলার মোশনে উপরের দিকে ৫ মিনিট মাসাজ করুন। পানি দিয়ে ভালো করে ধুয়ে শুকনো করে মুছে নিন। নারিকেল কোরা এক্সফোলিয়েন্ট হিসেবে খুব ভালো কাজ করে।নরম ও সংবেদনশীল ত্বকের জন্য নারকেল খুব ভালো কাজ করে।

নারিশিং মাস্কঃ 

কচি নারকেলের নরম শাঁস ত্বকের জন্য খুবি পুষ্টিকর।সূর্যের আল্ট্রাভায়োলেট রশ্মি থেকে পাওয়া ন্যাচারাল এসপিএফ হিসেবেও ত্বককে রক্ষা করে।নরম নারকেলের শাঁস ভালো করে বেটে পেস্ট বানিয়ে নিন।এবার পেস্টের ভিতরে কয়েক ফোঁটা আমন্ড বা হুইট জার্ম এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিন।এই মিশ্রণ ভালো করে মুখে ও গলায় মাখিয়ে নিন।১০ মিনিট পরে হালকা গরম পানির ভিতরে তয়াল ভিজিয়ে নিয়ে পরিস্কার করে ফেলুন।

টোনিং মাস্কঃ

ন্যাচারাল টোনার হিসাবে নারিকেলের পানি আর নারিকেলের দুধ এর কোন বিকল্প নেই।আধা কাপ নারিকেলের পানি বা নারিকেলের দুধের সঙ্গে ১চা চামচ শশার রস বা আনারসের রস ও ২-৩ ফোঁটা অ্যালোভেরা জুস মিশিয়ে নিন।এবার পরিস্কার তুলায় ভিজিয়ে মুখ ও গলায় লাগিয়ে নিন এবং ১০ থেকে ১২ মিনিট পরে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।এতে আপানর ত্বকের পিগমেন্টেশন কমিয়ে উজ্জ্বলতা ফিরেয়ে আনবে।
logoblog

Thanks for reading এই শীতে নারকেল ভালো রাখবে আপনার ত্বকে-জেনে রাখুন শীতে নারকেল এর ব্যবহার

Previous
« Prev Post

No comments:

Post a Comment