http://www.sitepromotiondirectory.com হাত ঘামার আটকানোর সহজ ও ১০০% কার্যকারী ঘরোয়া সমাধান | Natok song movies video and News

Monday, December 18, 2017

হাত ঘামার আটকানোর সহজ ও ১০০% কার্যকারী ঘরোয়া সমাধান

  Natok,song,movies video and News       Monday, December 18, 2017
যাদের হাত ঘামে তাদের কাছে খুব অস্বস্তিকর এবং বিরক্তিকর ও অন্যতম সমস্যার।তাই যাদের হাত ঘামে তারা সহজে কার সাথে হাত মেলাতে চায় না। বার বার হাতের তালু ঘেমে ভিজে পিচ্ছিল হয়ে কাজ করতেও সমস্যা হয়।


তাই সেই বিরক্তিকর হাত ঘাম থেকে মুক্তি পেতে ঘরোয়া ভাবে আপনি এই কাজ গুলো করতে পারেন।আপনি যদি এই কাজ গুলো সঠিক ভাবে করতে পারেন তাহলে আশা করা যায় আপনার হাত ঘাম থেকে মুক্তি পাবেন।
তাহলে চলুন জেনে নেয়া যাক সেই স ঘরোয়া উপায়


টমেটোর রস
আমরা সবাই টমেটো এর গুনের কথা জানি।টমেটো এর রশ ত্বক পরিস্কার রাখতে সাহায্য করে এবং ঘাম নিয়ন্ত্রণ রাখে।তাই যদি আপনি প্রতি দিন টমেটোর রশ পান করেন তাহলে মাত্র ১ সপ্তাহের মধ্যে আপনার হাতের তালুর ঘাম হওয়া অনেক কমে যাবে।

বেকিং সোডা ও বেবি পাউডার
হাতের তালুতে ঘাম হওয়া কমাতে বেকিং সোডা ও বেবি পাউডার বেশ কার্যকর। এক্ষেত্রে কুসুম গরম পানিতে বেকিং সোডা মিশিয়ে ১০ মিনিট হাত ভিজিয়ে রাখতে হবে। বেকিং সোডার ক্ষারীয় উপাদান তালুর ঘাম নিয়ন্ত্রণ করে হাত শুষ্ক রাখতে সাহায্য করে। পাশাপাশি বেবি পাউডার দুর্গন্ধ দূর করতে কাজ করে।


রজমেরি

রজমেরি একটি ভেজশ উপাদান। যা স্নায়ুতন্ত্রের উপর কার্যকর‌ভাবে প্রভাব ফেলে। আর স্নায়ুতন্ত্র নিয়ন্ত্রণে থাকলে ঘামের পরিমাণও কম হয়।সাধারণত উতেজিত হলে ঘামের পরিমান বেশী হয়।তাই সব সমায় নিজে কে শান্ত রাখতে হবে।সাধারনত অ্যারোমাথেরাপির তেল, মোমবাতি, শ্যাম্পু ইত্যাদি পণ্যে রোজমেরি ব্যবহার করা হয়। রোজমেরি ইসেনশল অয়েল সঙ্গে রাখতে পারেন, হাত ঘামা শুরু হলেই এই তেলের গন্ধ নিন, কাজে দেবে


জিঙ্ক
জিঙ্ক গুরুত্বপূর্ণ খনিজ পদার্থ যা স্বাস্থ্য ভালো রাখতে সাহায্য করে। তাছাড়া ঘাম এবং দুর্গন্ধ রোধ করতে জিঙ্ক বেশ কার্যকার। এক্ষেত্রে সহায়ক খাবার হিসেবে ডাক্তারের পরামর্শে দিনে ৩০ থেকে ৫০ মিলিগ্রাম জিঙ্ক ট্যাবলেট খেতে পারেন। অথবা প্রতিদিন সকালে জিঙ্ক অক্সাইড পাউডার হাতের তালু ঘষলেও উপকার পাওয়া যাবে।





logoblog

Thanks for reading হাত ঘামার আটকানোর সহজ ও ১০০% কার্যকারী ঘরোয়া সমাধান

Previous
« Prev Post

No comments:

Post a Comment